ব্রেকিং

x

বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব.) আবুল কাসেমের ইন্তেকাল

বুধবার, ০৬ জানুয়ারি ২০২১ | 218 বার

বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব.) আবুল কাসেমের ইন্তেকাল
বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব.) আবুল কাসেমের ইন্তেকাল

মহান স্বাধীনতা যুদ্ধের সম্মুখসমরের বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব.) আবুল কাসেম ইন্তেকাল করেছেন। তিনি গত মঙ্গলবার (০৫/১/২০২১ তারিখ) সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। কর্ণেল কাসেম ১৯৪৮ সালের ৩০ জুন কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার গাজীপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছাত্র জনাব কাসেম ১৯৭১ সালে ঢাকা মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র থাকা অবস্থায় দেশ মার্তৃকার টানে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

মুক্তিযুদ্ধ শেষে দেশে ফিরে ডেন্টাল সার্জনের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে লেফটেনেন্ট হিসাবে যোগদান করেন। তিনি ২০০৬ সালে সেনাবাহিনীর ডেন্টাল কোরের কর্ণেল পদ থেকে অবসর গ্রহণ করেন। অবসর গ্রহণের পর থেকে তিনি মৃত্যু পর্যন্ত গণস্বাস্থ্য ডেন্টাল কলেজের ভাইস প্রিন্সিপাল হিসাবে কর্মরত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি ছাত্র অবস্থা থেকে আমৃত্যু পর্যন্ত সবসময় মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। ঢাকা সিএমএইচ মসজিদ ও শুক্রাবাদ মসজিদে জানাজা শেষে আজ বুধবার যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হয়। আমরা এ বীর মুক্তিযোদ্ধার আত্মার মাগফেরাত কামনা করছি ।

Development by: webnewsdesign.com