ব্রেকিং

x

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ঘিরে নানা অনিয়মের অভিযোগ

রবিবার, ১৮ জুলাই ২০২১ | 143 বার

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ঘিরে নানা অনিয়মের অভিযোগ
সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেখানকার কর্মকর্তা ও কর্মচারিদের বিরুদ্ধে রয়েছে বিভিন্ন অনিয়মের অভিযোগ। সরেজমিনে হাসপাতালটিতে গিয়ে অভিযোগের সত্যতাও পাওয়া যায়। ৩ টাকার টিকেট ৫ টাকা নেয়া হচ্ছে।

এদিকে হাসপাতালে আসা গর্ববতী মহিলাদের নিয়ে যাওয়া হচ্ছে বাহিরে, সেখানে দরকষাকষিতে মহিলাদের মাতৃত্ব চিকিৎসা দিচ্ছেন নার্স সাবিনা। প্রতিবেদক এর সাথে মুঠোফোনে কথা বলেন নার্স সাবিনা, আর সে নিজেই স্বীকার করেন হাসপাতাল চলাকালীন সময় বাহিরে কাজ করে দরদাম এর মাধ্যমে স্বল্প খরছে ভালো চিকিৎসা দিয়ে থাকেন তিনি।

নার্স সাবিনার বিরুদ্ধে ইতিপূর্বে বেশ কিছু অভিযোগ রয়েছে। আবার এদিকে দেখা গেছে ইমারজেন্সিতে কর্মরত ডাক্তার থাকা সত্বেও নাইটগার্ড আব্দু্ল কে দিয়ে রোগীর ইনজেকশন দেয়া হচ্ছে। হাসপাতালের ইমারজেন্সিতে চিকিৎসা নিতে আসা রোগীরা এই নাইটগার্ডের মাধ্যমে কেমন সেবা পাচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে! এখানেই শেষ নয়, ভর্তি হওয়া রোগীদের খাবার বিতরণে রয়েছে নানান অনিয়মের অভিযোগ।

আবার দেখা যায়, প্রতিদিন চিকিৎসা নিতে আসা রোগী ও জনসাধারনের জন্য কোন টয়লেটের ব্যবস্থাও নেই হাসপাতালটিতে। হাসপাতালে কর্মরত ডাক্তারগণ টিএইচও’র চোখ ফাঁকি দিয়ে আশপাশের ক্লিনিক ও চেম্বারগুলোতে নিয়মিত রোগী দেখছেন।

হাসপালে প্রাথমিক চিকিৎসা না দিয়েই রোগীদের দামীদামী টেস্ট করাতে পাঠিয়ে দিচ্ছেন তাদের কমিশনভুক্ত ক্লিনিকগুলোতে। জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকরতা ডাঃ পলাশ কুমার শাহা বলেন, যারা এসকল অনিয়মের সাথে জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে যাচাই পূর্বক অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Development by: webnewsdesign.com