বুধবার, ১৬ ডিসেম্বর ২০২০ | 114 বার

বিজয় দিবসের প্রথম প্রহরে মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যবর্গের সাথে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে প্রতিমন্ত্রী মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন

মৌলবাদী অপশক্তিকে রুখতে সবার সম্মিলিত প্রচেষ্টাই হোক এবারের বিজয় দিবসের প্রতিজ্ঞা- গণপূর্ত প্রতিমন্ত্রী।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন মৌলবাদী অপশক্তিকে রুখতে হলে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে সর্বস্তরের জনগণ যেমন ঐক্যবদ্ধ ভাবে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, আজ দেশের উন্নয়ন- অগ্রগতি নিশ্চিত করতে এবং মৌলবাদী অপশক্তিকে রুখে দিতে সবাইকে তেমনি ঐক্যবদ্ধ ও সম্মিলিতভাবে কাজ করতে হবে ।

dhakarkagoj.com

৪৯ তম বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসক ময়মনসিংহ কর্তৃক আয়োজিত “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তি সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন” শীর্ষক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার ৪৯ বছর পরও এদেশে স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধী চক্র এবং মৌলবাদী অপশক্তি দেশের উন্নয়ন ও অগ্রগতি নস্যাৎ করতে তৎপর। তারা ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে এদেশের স্বাধীনতাকে অর্থহীন প্রমাণ করার অপচেষ্টায় লিপ্ত ছিল। দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ঈর্ষান্বিত হয়ে তারা বর্তমানেও বিভিন্ন ইস্যুতে দেশকে অস্থিতিশীল করে হীন স্বার্থ চরিতার্থ করতে তৎপর রয়েছে। তাদের এই অপচেষ্টা কখনোই সফল হবে না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশপ্রেমিক জনতা তাদের সকল অপচেষ্টা ব্যর্থ করে দিয়ে দেশকে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠা করবে।

৭১র পরাজিত শক্তি দেশকে অস্থিতিশীল করে হীন স্বার্থ চরিতার্থ করার চক্রান্তে কখনোই সফল হবে না।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে জুম প্লাটফর্মে আয়োজিত এই আলোচনা সভায়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার কামরুল হাসান এনডিসি, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন-অর-রশিদ বিপিএম। জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, জেলার বীর মুক্তিযোদ্ধাগন এবং বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক লোকজন আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

এর আগে বিজয় দিবসের প্রথম প্রহরে মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যবর্গের সাথে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে প্রতিমন্ত্রী মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

Development by: webnewsdesign.com